আঞ্চলিকশিক্ষা

আকিজ কলেজিয়েট স্কুলে জিপিএ-৫ ৯০ শিক্ষার্থীর


মালিক উজ জামান, যশোর : উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষারফলা ফলেসাফল্যেরধারাবজায় রেখেছেযশোরেরঝিকরগাছারআকিজকলেজিয়েট স্কুল। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায়শিক্ষাশাখায়এবার ৯০ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অংশ নিয়েছিলো ১২২ পরীক্ষার্থী।
আকিজকলেজিয়েট স্কুলে এ বছরবিজ্ঞানবিভাগ থেকে ৬৮ ছাত্র-ছাত্রীএইচএসসিপরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে শতভাগপাসসহ জিপিএ-৫ পেয়েছে ৬৩ শিক্ষার্থী। এ গ্রেড পেয়েছেআটশিক্ষার্থী।
ব্যবসাশাখা থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলো ২৮ শিক্ষার্থী। এর মধ্যে আট জন জিপিএ-৫ অর্জনকরেছে। এ গ্রেড পেয়েছে ১৫ জন। এ মাইনাস পেয়েছে দুই জন। পরীক্ষায়একজনঅনুপস্থিত ও অকৃতকার্য হয়েছে এক শিক্ষার্থী।
মানবিকবিভাগ থেকে এ প্রতিষ্ঠান থেকে অংশ নেয়া ২৬ পরীক্ষার্থীর মধ্যে ১৮ জন জিপিএ-৫ অর্জনকরেছে। এ গ্রেড পেয়েছেসাত জন। অকৃতকার্য হয়েছেএকজন।
নিয়মিতভাবেভালোফল অর্জনের কারণহিসেবেআকিজকলেজিয়েট স্কুলের অধ্যক্ষ এনামূলকাদিরশামীমবলেন, ক্লাসেরপড়াক্লাসে শেষ করাইআমাদেরসাফল্যেরমূলচাবিকাঠি। আমরা সব সময়নিয়মিতক্লাসকেপ্রাধান্য দিয়েছি।
তিনিবলেন, কলেজেপড়তেআসাছাত্র-ছাত্রীদেরপ্রথমদিন থেকেই পড়াশোনারপাশাপাশি নৈতিকশিক্ষাপ্রদানকরা হয়। ছাত্র-ছাত্রীদেরঅক্লান্তপরিশ্রম ও শিক্ষার্থীদেরপ্রতিশিক্ষকম-লীদেরনিবিড়পর্যবেক্ষণএবংঅভিভাবকদেরসহযোগিতায়ভালোফলেরধারাঅব্যাহতরাখতেসক্ষমহয়েছি।
উল্লেখ্য, দেশের অন্যতমপ্রধানশিল্পপতিমরহুম শেখআকিজউদ্দিনঝিকরগাছাউপজেলারনাভারণে ১৯৯২ সালে স্থাপনকরেনআকিজকলেজিয়েট স্কুল। প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর এই প্রতিষ্ঠানএসএসসি, এইচএসসিপরীক্ষায় সেরা তালিকায় স্থানপাচ্ছে। সরকারিঅনুদানছাড়াইমফস্বলে স্থাপিতহলেওইতোমধ্যে জেলার সেরাদেরতালিকায় স্থানকরেনিয়েছেআকিজকলেজিয়েট স্কুল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button