আঞ্চলিকবিনোদন

পর্যটকদের ভিড়ে উৎসবমুখর খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ঈদের টানা ছুটিতে পরিবার পরিজন নিয়ে বেড়াতে আসা পর্যটকদের পদাচরণায় প্রত্যেকটি পযটন স্পট এখন উৎসবমুখর। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকরা মুগ্ধ হচ্ছেন ঢেউ খেলা পাহাড় ও প্রকৃতি দেখে। পর্যটকদের জন্য বাড়তি আনন্দ যোগ হয়েছে স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক পরিবেশনা।

খাগড়াছড়ির বিনোদন ও পর্যটন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় দেখা দিয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত ও স্থানীয়রা ঘুরে বেড়াচ্ছেন জেলা পরিষদ পার্ক, আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝর্ণা ও মায়াবিনী লেকসহ সবকটি বিনোদন কেন্দ্র।

খাগড়াছড়ির আলুটিলা পর্যটন কেন্দ্র ও জেলা পরিষদ পার্ককে সকাল থেকে রাত পর্যন্ত ব্যাপক সংখ্যক পর্যটক ভিড় করছেন। পরিবার নিয়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে মুগ্ধ সবাই।

খাগড়াছড়িতে টানা ছুটিতে ঘুরতে আসা পর্যটকদের নিরাপত্তার বিষয় মাথায় রেখে টুরিস্ট পুলিশের পাশাপাশি জেলা পুলিশও তৎপর রয়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হক।

হোটেল-মোটেলগুলোতেও পর্যটকদের উপচে পড়া ভিড়। এতো পর্যটক সমাগম হওয়ায় যাতায়াতের জন্য বাসের টিকেট পেতে ভোগান্তিতে পড়েছে লোকজন। বাস মালিক কর্তৃপক্ষ অতিরিক্ত বাস দিয়ে তা মোকাবেলা করার চেষ্টা করছে।

খাগড়াছড়ির আলুটিলা ও জেলা পরিষদ পার্কসহ সবকটি পর্যটক কেন্দ্রে প্রতিদিন ৪ থেকে ৫ হাজারের মত পর্যটকের সমাগম হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। বাহির থেকে ছুটি কাটাতে আসা স্থানীয়রা ও ঈদের টানা ছুটিতে বেড়াতে আসা পর্যটকদের ভিড়ে এখন পর্যটন শহর খাগড়াছড়ি উৎসবমুখর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button