বিনোদন

ব্রিটেনের রাজার অভিষেক অনুষ্ঠানে ডাক পেলেন সোনম

রানি এলিজাবেথের মৃত্যুর পর ব্রিটেনের সিংহাসনে বসেছেন তার ছেলে চার্লস। ইংল্যান্ডের রাজপাট এখন রাজা চার্লসের হাতে। গত বছর সিংহাসনে বসলেও এখনও পর্যন্ত রাজা হিসেবে অভিষেক হয়নি চার্লসের। আগামী মে মাসে উইন্ডসর রাজপ্রাসাদে হতে চলেছে সেই অনুষ্ঠান। রাজা চার্লসের সেই রাজ্যাভিষেকের অনুষ্ঠানে ডাক পেলেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। আগামী ৭ মে ওই অনুষ্ঠানে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যারে যোগ দিতে চলেছেন ভারতীয় এই অভিনেত্রী। এই খবর সংবাদমাধ্যমকে নিজেই জানিয়েছেন সোনম।

২০১৮ সালে ব্যবসায়ী আনন্দ আহুজাকে বিয়ে করেন অনিল কাপুর কন্যা। আনন্দ লন্ডন-নিবাসী হওয়ায় বিয়ের পর থেকে সেখানে যাতায়াত অনেক বেড়েছে অভিনেত্রীর। অন্তঃসত্ত্বা অবস্থায়ও অনেকটা সময় লন্ডনেই কাটিয়েছন সোনম। এবার ইংল্যান্ডে সবচেয়ে বড় মাপের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সুযোগ পেলেন অভিনেত্রী। সোনম বলেন, “শিল্পের প্রতি রাজা চার্লসের যে শ্রদ্ধা ও ভালবাসা, তা মাথায় রেখেই একটি অনুষ্ঠানের আয়োজন করছে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যার। আমি তাতে যোগ দিতে পেরে খুবই গর্বিত ও আনন্দিত। এটা ঐক্য, সম্প্রীতি ও শান্তির দিকে একটা ইতিবাচক পদক্ষেপ।”

আমন্ত্রিতের তালিকায় আছেন হলিউড অভিনেতা টম ক্রুজ়, গায়িকা কেটি পেরি, লাওনেল রিচির মতো তারকারাও। সব মিলিয়ে রাজা চার্লসের অভিষেক যে বেশ জমজমাট একটা অনুষ্ঠান হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

ব্রিটেনের রাজপরিবারের প্রথা অনুযায়ী, অভিষেকের সময় সিল্কের মোজা (স্টকিংস) এবং বিশেষ পাজামা (ব্রিচেস) পরে থাকেন রাজা। কিন্তু ব্রিটেনের সংবাদমাধ্যম ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট’ জানিয়েছে, এবার সেই প্রথা মানবেন না চার্লস। তার বদলে তার পরনে থাকতে পারে সেনাবাহিনীর ইউনিফর্ম। এ নিয়ে একাধিকবার আলোচনার পর এই সিদ্ধান্ত হয়েছে বলেও ওই সংবাদমাধ্যম জানিয়েছে। আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে অভিষেক উৎসবে যোগ দেবেন চার্লস এবং তার স্ত্রী ক্যামিলা। তার পরের দিন উইন্ডসর ক্যাসলে আয়োজিত হবে অভিষেকের বিশেষ কনসার্ট, যেখানে থাকবেন সোনম কাপুর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button