খেলা

গম্ভীর-কোহলির তর্ক, যা বললেন শাস্ত্রী

চলতি আইপিএলে আবারও আলোচনায় বিরাট কোহলি। এবার লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের নাবিন উল হকের সঙ্গে তর্কে জড়ালেন সাবেক এই ভারতীয় অধিনায়ক। সঙ্গে তর্কে জড়ান গৌতম গম্ভীরের সঙ্গে। শাস্তি হিসেবে দুইজনকেই জরিমানা করা হয়েছে।

সোমবার আইপিএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল লক্ষ্ণৌ এবং বেঙ্গালুরু। ম্যাচ চলাকালীন নাবিন উল হক আউট হলে উল্লাসে ফেটে পড়েন কোহলি। নিজের টুপি খুলে ছুঁড়ে মারেন মাটিতে। এতেই বিবাদের সূত্রপাত। তবে যার প্রভাব পড়ে ম্যাচের শেষে হাত মেলানোর সময়। সেসময় কোহলিকে কিছু একটা বলেন আফগান ক্রিকেটার। আর এতেই রেগে যান ভারতীয় এই সাবেক অধিনায়ক। তখন ছুটে আসেন গৌতম গম্ভীরও। বাক-বিতণ্ডা চলে বেশ কিছুক্ষণ।

পরিস্থিতি যখন খারাপের দিকে তখন দুই দলের বাকি ক্রিকেটার ও স্টাফরা এসে থামানোর চেষ্টা করেন। পরে অবশ্য পরিস্থিতি ঠিক হয়। তবে বিষয়টি নিয়ে আলোচনা যেন থামছেই না। এটি নিয়ে কথা বলেছেন একাধিক সাবেক ক্রিকেটাররা। সেই তালিকায় ‍যুক্ত হলেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী। তিনি বিরাট ও গম্ভীরের মধ্যে সম্পর্কের বরফ গলাতে চান।

শাস্ত্রী বলেন, দু-একদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে। তারাও বুঝতে পারবে যে অন্যভাবেও বিষয়টা সামলানো যেত। গৌতম দু’বারের বিশ্বজয়ী দলের সদস্য। বিরাট একজন আইকন। তাই আমার মনে হয়, দু’জনকে মুখোমুখি বসিয়ে বিষয়টার নিষ্পত্তি ঘটানো উচিত।

এরপরই যোগ করেন, এই কাজটা যে-ই করুক না কেন, দ্রুত করতে হবে। কারণ বিষয়টায় এখনই ইতি না টানলে আবার ওরা মুখোমুখি হলে আবার এমন কিছু হওয়ার সম্ভাবনা রয়ে যায়। তাই যদি আমাকে মধ্যস্থতাকারী হিসেবে বসতে হয়, আমি রাজি।

এদিকে, বিরাটের আচরণ ক্ষুব্ধ আফগান তারকা নাবিন। ক্ষোভ উগরে দিয়ে বলে দেন, এখানে আইপিএল খেলতে এসেছি। কারও কাছে অপমানিত হতে নয়।’

এর আগে ইনস্টাগ্রামে রহস্যময় বার্তাও দেন তিনি। লিখেছিলেন, ‘আপনার যা প্রাপ্য, সেটিই পেয়েছেন। এমনই হওয়া উচিত এবং হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button