বিনোদন

শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার দাবিতে সুপ্রিম কোর্টে হাসিন

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা পেসার মুহাম্মদ শামি। বর্তমানে ব্যস্ত আইপিএল খেলা নিয়ে ব্যস্ত। এবার তিনি খেলছেন গুজরাট টাইটান্স দলে। চলতি আইপিএলে মোটের উপর ধারাবাহিক পারফরম্যান্স রয়েছে শামির। তবে আবারও সমস্যায় জড়াতে চলেছেন এই পেসার। এবার স্ত্রী হাসিন জাহানের কারণে আইনি বিপাকে পড়তে পারেন তিনি। শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন স্ত্রী হাসিন জাহান।

পশ্চিমবঙ্গের সেশন্স কোর্টের পক্ষ থেকে শামির গ্রেফতারি পরোয়ানায় স্থগিতাদেশ জারি করা হয়েছিল। পাশাপাশি শামির বিরুদ্ধে মামলা হাইকোর্ট খারিজ করে দিয়েছে ইতোমধ্যেই। ফলে সুবিচার পাননি বলেই মনে হয়েছে হাসিন জাহানের। এবার সুবিচারের আশায় শামির বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টে মামলা দায়ের করলেন তার স্ত্রী হাসিন জাহান।

হাসিনের অভিযোগ ছিল, ভারতীয় দলের সঙ্গে বিভিন্ন সফরে থাকাকালীন একাধিক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন শামি। স্বামীর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার পাশাপাশি ব্যাভিচারের মারাত্মক অভিযোগ আনেন হাসিন। এই অভিযোগের ভিত্তিতেই পেসারের একটি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করা হয়। এক মামলার রায়ে ২০১৯ সালে আলিপুর আদালত শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করে। পরবর্তীতে এই রায়ের বিরুদ্ধে আপিল করেন শামি। সেই আপিলে রায় তার পক্ষেই যায়। শামির গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করা হয়।

শামির বিরুদ্ধে হাসিনের করা সমস্ত অভিযোগ খারিজ হয়ে যায়। এর পর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন হাসিন। কিন্তু হাইকোর্টও সেই সিদ্ধান্তই বহাল রাখে। ফলে এবার কিছুটা বাধ্য হয়েই সরাসরি স্পেশাল পিটিশন লিভের মাধ্যমে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন হাসিন। তারকা হওয়ার কোনও সুযোগ সুবিধা যাতে শামি মামলায় কোনওভাবেই না পান, সে বিষয়েও এই স্পেশ্যাল পিটিশনে উল্লেখ করা হয়।

শামি অবশ্য তার বিরুদ্ধে ওঠা অভিযোগ শুরু থেকেই অস্বীকার করেছেন। দম্পতির মেয়ে আইরা এখনও হাসিনের সঙ্গেই থাকেন। হাসিনের একটা সময়ে আদালতে দাবি ছিল, শামি আদালতে তার সঠিক আয় না দেখিয়ে আদালতকে বিভ্রান্ত করছেন। ফলে তাকে যেন কঠোর থেকে কঠোরতম শাস্তি দেওয়া হয়। হাসিনের করা শামির বিরুদ্ধে মামলার সময়কাল ইতোমধ্যেই চার বছর পেরিয়ে গেছে। তবে মামালার অগ্রগতি তেমন হয়নি। সূত্র: ইন্ডিয়া টুডেইন্ডিয়া ডটকম, হিন্দুস্তান টাইমস

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button