আঞ্চলিকচট্টগ্রাম

বোয়ালখালীতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

বোয়ালখালীতে নুর নাহার আকতার (১৯) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে উপজেলার চরণদ্বীপ ২নং ওয়ার্ডের আতর আলী ডাক্তার বাড়ীস্থ শ্বশুরবাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের স্বামী কাদের (২১) কে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। ধৃত কাদের উপজেলার চরণদ্বীপ ২নং ওয়ার্ডের আতর আলী ডাক্তার বাড়ী এলাকার আবদুর রাজ্জাকের ছেলে। আর নিহত গৃহবধু নুর নাহার একই উপজেলার কধুরখীল ১নং ওয়ার্ডের শরীফ পাড়া এলাকার সিদ্দিক সারেং বাড়ীর রবিউল হকের মেয়ে। তাদের ৫ মাস বয়সী এক কন্যা সন্তান রয়েছে। এ ঘটনায় নিহতের ভাই মোহাম্মদ মইনউদ্দীন বাদী হয়ে যৌতুকের জন্য নির্যাতন ও আত্মহত্যার প্ররোচণার অভিযোগে থানায় একটি মামলা করে।

নিজেকে নির্দোষ দাবি করে নিহতের স্বামী আবদুল কাদের বলেন, রাতে অনুষ্ঠানের কাজে বাইরে ছিলাম। ভোরে ঘরে এসে নূর নাহারের মৃত্যুর বিষয়টি জানতে পারি। নিহত গৃহবধূর মা নূর আয়েশা কান্নাজড়িত কণ্ঠে বলেন, তিন মেয়ে ও এক ছেলের মধ্যে সে তৃতীয়। বিয়ের সময় ছেলে পক্ষের বিভিন্ন দাবি পূরণ করতে পারিনি। এ নিয়ে শ্বশুর বাড়ির লোকজন প্রায় সময় আমাদের সাথে ঝগড়া করতো। বিয়ের দুইমাস পর থেকে এক বছর নিজের বাড়িতে এনে রেখেছিলাম মেয়েকে। ঘটনার দুই সপ্তাহ আগে শ্বশুর বাড়িতে গিয়ে এখন লাশ হয়ে ফিরে আসলো নূর নাহার।

বিয়ের পর থেকে স্বামী ও শাশুড়ির নির্যাতনের বিষয়ে বেশ কয়েকবার সালিশী বৈঠক করেছেন বলে জানিয়েছেন ইউপি সদস্য মো. আবদুল করিম। পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দীন সুমন বলেন, গৃহবধূর মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ আবদুর রজ্জাক বলেন– এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার দায়ে নূর নাহারের স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। স্বামী আবদুল কাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button