অর্থ ও বাণিজ্যপ্রযুক্তি

বাংলাদেশের বাজারে প্রথম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসরের স্মার্টফোন শাওমি রেডমি নোট ১২

ঢাকা, বাংলাদেশ, ১৫ জুন ২০২৩: বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি আজ বাংলাদেশের বাজারে সর্বশেষ সংস্করণের রেডমি নোট সিরিজের স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে। ‘রেডমি নোট ১২’ স্মার্টফোনটি আকর্ষণীয় ফিচারের সঙ্গে বাংলাদেশের বাজারে একটি উল্লেখযোগ্য সংযোজন। আগের জেনারেশন থেকে আরও আপগ্রেড করা হয়েছে স্মার্টফোনটির ডিসপ্লে, ক্যামেরা সেটআপ এবং প্রসেসর; যা ফোনটিকে ফ্ল্যাগশিপ লেভেলের স্মার্টফোন হিসেবে আরও বেশি কার্যক্ষম করে তুলেছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘বাংলাদেশে রেডমি নোট সিরিজ হলো শাওমির সবচেয়ে জনপ্রিয় পণ্য।এই সিরিজের ফোনগুলো ফ্ল্যাগশিপ লেভেলের অভিজ্ঞতা দেওয়ায় ফ্যানদের কাছে ধারাবাহিকভাবে অত্যধিক জনপ্রিয় হয়ে উঠেছে। রেডমি নোট ১২ স্মার্টফোনটির মাধ্যমে আমরা নোট সিরিজের উদ্ভাবনী সক্ষমতা ধরে রেখে গ্রাহকদের জন্য আরও দারুন কিছু নিয়ে এসেছি।

বাংলাদেশে প্রথম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর
রেডমি নোট ১২ স্মার্টফোনটিতে রয়েছে শক্তিশালী ৬ ন্যানোমিটার প্রযুক্তির আপটু ২.৮ গিগাহার্জ অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর। যা দীর্ঘসময় শক্তি ধরে রেখে সর্বোচ্চ পারফরম্যান্স প্রদান করে। এতে থাকা আড্রেনো ৬১০ জিপিইউ আপনার ডিভাইসটির পারফরম্যান্সকে নিয়ে যায় পরবর্তী ধাপে। নিয়মিত ব্যবহারের ক্ষেত্রেও একটা অ্যাপ্লিকেশন থেকে অন্যটায় যাওয়া সময় দেয় অসাধারণ অভিজ্ঞতা।

১২০ হার্জ রিফ্রেশরেটে মসৃণ স্ক্রলিংসহ অ্যামোলেড ডিসেপ্ল
রেডমি নোট ১২ আসছে বড় আকারের ৬ দশমিক ৬৭ ইঞ্চির অ্যামোলেড ডটডিসপ্লের সঙ্গে এফএইচডিপ্লাস রেজ্যুলেশনে। এই ডিভাইসটির ১২০ রিফ্রেশ রেট গেম খেলতে বা স্ক্রলিং করার সময় মসৃণ অ্যানিমেশন এবং বিরামহীন ট্রানজিশন দেয়। অ্যামোলেডের পাইওনিয়ার ফিচার ডিসিআই-পি৩ ওয়াইড কালার গামুট, ডিসেপ্লটিকে বর্ণিল রং এবং দিনের আলোর উজ্জ্বলতাতেও স্ক্রিনে পরিস্কার দেখার বিষয়টি নিশ্চিত করে।

ট্রিপল ক্যামেরা
শক্তিশালী এইআই ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে রেডমি নোট ১২ ডিভাইসটিতে। যার প্রাথমিক ৫০ মেগাপিক্সেলের ক্যামেরায় নেওয়া যাবে সুন্দর মূহূর্তের ছবিগুলো। সেই সঙ্গে থাকা ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ব্যবহারকারীদের দেয় ছবি তোলার অবাধ স্বাধীনতা। ছবির গভীরতা বা ডেফথ যুক্ত করার জন্য ডিভাইসটিতে রয়েছে পোর্ট্রেইট মোড। ভ্রমনের সময় অসাধারণ সব অনুভূতি প্রকাশের জন্য সেলফি নিতে ফোনটির সামনে দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

দাম
রেডমি নোট ১২ স্মার্টফোনটি তিনটি স্টাইলিশ-অনিক্স গ্রে, আইস ব্লু এবং মিন্ট গ্রিন রঙে আজকে থেকেই পাওয়া যাচ্ছে সারা দেশে শাওমির অথোরাইজড স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে। দেশের বাজারে রেডমি নোট ১২ স্মার্টফোনটির ৪ জিবি র্যাম ও ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটির দাম ১৯,৯৯৯ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button