চট্টগ্রামবিনোদন

চট্টগ্রামে পর্যটকদের জন্য জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় চালু হচ্ছে ফুল ডে ট্যুর সার্ভিস

চট্টগ্রাম: দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, নদী, সমুদ্র আর সবুজ বনাঞ্চলে সমৃদ্ধ বন্দরনগরী চট্টগ্রাম দেশের অন্যতম পর্যটন সম্ভাবনাময় এলাকা হিসেবে সুপরিচিত।চট্টগ্রামে অবস্থিত দর্শনীয় স্থানের মধ্যে পতেঙ্গা সমুদ্র সৈকত, সীতাকুন্ড ইকো-পার্ক, গুলিয়াখালী সী-বিচ এবং মহামায়া লেক অন্যতম। এসব দর্শনীয় এবং দৃষ্টিনন্দন পর্যটন স্পটগুলো ভ্রমণপিপাসুদের কাছে দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে। এ সকল পর্যটন স্পটগুলোতে পর্যটকদের যাতায়াত সহজতর করা এবং চট্টগ্রামের পর্যটনশিল্পকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে জেলা প্রশাসন , চট্টগ্রামের ব্যবস্থাপনায় আগামী ১ লা জুলাই থেকে প্রতি শুক্রবার ও শনিবার ফুল ডে ট্যুর সার্ভিস চালু করা হচ্ছে।
উল্লেখ্য, জেলা প্রশাসন , চট্টগ্রামের উদ্যোগে গত ১০ জুন তারিখ থেকে নিউ-মার্কেট হতে পতেঙ্গা পর্যন্ত পর্যটকদের জন্য ডাবল ডেকার ( একটি ছাদখোলা ) বাস সার্ভিস চালু করা হয়েছে। এ বাস সার্ভিসটি ইতিমধ্যে পর্যটক এবং ভ্রমণপিপাসুদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। পর্যটকদের চাহিদা মেটানোর লক্ষে নিউমার্কেট হতে পতেঙ্গা রুটে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে ২ টি অতিরিক্ত বাস সংযোজন করা হয়েছে।এছাড়া পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পতেঙ্গা ও ডিসি পার্কগামী পর্যটক বাস সার্ভিসে আজ ও আগামীকালের জন্য নিউমার্কেট রুটের পাশাপাশি চকবাজার ও বহদ্দারহাট থেকে ২ টি করে ৪ টি অতিরিক্ত বাস সংযোজন করা হয়েছে।
তারই ধারাবাহিকতায় পর্যটকদের সাপ্তাহিক ছুটির দিনগুলো আনন্দময় করার লক্ষ্যে জেলা প্রশাসন,চট্টগ্রাম এর ব্যবস্থাপনায় ফুল ডে ট্যুর সার্ভিসটি চালু হয়েছে। এই ট্যুর সার্ভিসের মাধ্যেমে প্রাথমিকভাবে পর্যটকগণ সীতাকুন্ড ইকোপার্ক (সুপ্তধারা ও সহস্রধারা ঝর্ণা), গুলিয়াখালী সমুদ্র সৈকত , মহামায়া লেক এবং ডিসি পার্কে ভ্রমণ করতে পারবেন। আগামীকাল থেকে ৪ মাইক্রোবাস নিয়ে উক্ত ফুল ডে ট্যুর সার্ভিসের যাত্রা শুরু হচ্ছে।
মাত্র ৮৫০/= টাকার ফুল ডে ট্যুর প্যাকেজের মাধ্যমে আগামী ১লা জুলাই হতে ভ্রমণপিপাসুগণ সৌন্দর্যমন্ডিত চট্টগ্রামের ৪ টি দর্শনীয় স্থান ঘুরে আসতে পারবেন। উক্ত ফুল ডে ট্যুর সার্ভিসটি প্রতি সপ্তাহের শুক্রবার ও শনিবার চালু থাকবে। ফুল ডে ট্যুর সার্ভিসের মাইক্রো-বাসগুলো চট্টগ্রামের শহরের প্রাণকেন্দ্র নিউমার্কেটে অবস্থিত মোটেল সৈকত এর সামনে থেকে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে সকাল ৮ঃ৩০ মিনিটে যাত্রা শুরু করবে এবং সন্ধ্যা ৬.৩০ টার মধ্যে মোটেল সৈকতের সামনে ফিরে আসবে। উক্ত প্যাকেজে শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাস সার্ভিসের পাশাপাশি সকালের স্ন্যাকস , দুপুরের খাবার ,সার্বক্ষণিক ট্যুর গাইডের সুবিধা থাকবে। ধীরে ধীরে ফুল ডে ট্যুর সার্ভিসের পরিসর আরো বাড়ানো হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button