আঞ্চলিকচট্টগ্রাম

শিকলবাহায় পানিবন্দি ৬ হাজার পরিবারকে খাবার বিতরণ

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৬ হাজার পানিবন্দি মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার (১০ আগস্ট) পানিবন্দি মানুষের হাতে চেয়ারম্যানের পক্ষে থেকে এসব খাবার পৌঁছে দিয়েছেন শিকলবাহা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ইউপি সদস্যগণ। রান্না করা এসব খাবারের মধ্যে ছিল সাদা ভাত, মুরগির রোস্ট, মুগ ডাইল, সিদ্ধ ডিম ও পানি। এ সময় ঝুঁকিতে থাকা এলাকার মানুষদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছেন।

খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন-কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ, শিকলবাহা ইউনিয়নের সকল ইউপি সদস্য এবং মো. শওকত, মো. শুক্কুর, মো. নুর আলম তপন, আলমগীর হোসেন, বাহাদুর খাঁন, মো. নজরুল, পিংকু শীল, আরিফ হোসেন প্রমুখ।

ইউএনও মো. মামুনুর রশীদ বলেন, ‘রেকর্ড পরিমাণ বৃষ্টিতে অনেক এলাকায় পানি উঠেছে। মানুষজন ঘরে বন্দি হয়ে আছে। এমন সংবাদ পেয়ে তাঁদের জন্য শিকলবাহার চেয়ারম্যান খাবারের ব্যবস্থা করেছেন। বেশ ভালো উদ্যোগ নিয়েছেন তিনি। বিপদে এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছেন। পানিবন্দি ও ঝুঁকিপূর্ণ মানুষদের সরিয়ে নিতে উপজেলা প্রশাসনও নানা কার্যক্রম গ্রহণ করেছে। যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাঁদের তালিকা উপজেলায় পাঠাবেন। আমরা সরকারের পক্ষ থেকে যতটুকু সম্ভব সাহায্যের ব্যবস্থা করব।’

জানা যায়, শুধু জলমগ্ন মানুষের মাঝে খাবার পৌঁছে দেননি শিকলবাহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. জাহাঙ্গীর আলম। করোনাকালেও হাজার হাজার মানুষকে শুকনো খাবার ও আর্থিক সহযোগিতা করে জনপ্রতিনিধি হিসেবে পাশে ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button