খেলাবিশ্ব

ইমরান খান ইস্যুতে ক্ষমা চাইতে বললেন ওয়াসিম আকরাম

ইমরান খান ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন। তাকে পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ বললে বিন্দুমাত্র ভুল হবে না। কিন্তু এই কিংবদন্তিকে রেখেই পাকিস্তান ক্রিকেটের ইতিহাস নিয়ে ভিডিও তৈরি করেছে পিসিবি। বিষয়টি নিয়ে ভীষণ ক্ষিপ্ত দেশটির আরেক কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সেই ভিডিওতে ইমরান খান না থাকায় পিসিবিকে ক্ষমাও চাইতে বলেছেন ওয়াসিম। সাবেক এই ক্রিকেটার বলেন, ‘দীর্ঘ ফ্লাইট এবং ট্রানজিট শেষে শ্রীলঙ্কায় এলাম। এসেই আমি পিসিবির ভিডিও দেখে অবাক হয়ে গেলাম। রাজনৈতিক মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু ইমরান পাকিস্তান ও বিশ্ব ক্রিকেটের আইকন। তিনি পাকিস্তানের ক্রিকেটকে শক্ত ভিত্তি দিয়েছেন। পিসিবির উচিত এই ভিডিও সরিয়ে ক্ষমা চাওয়া।’

টুইটারে প্রকাশিত সেই ভিডিওতে স্থান পেয়েছে পাকিস্তান ক্রিকেটের অনেক স্মরণীয় মুহূর্ত। হানিফ মোহাম্মদ, জাভেদ মিঁয়াদাদ, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, ওয়াসিম আকরামের মত কিংবদন্তিদের একাধিক ফুটেজ দেখা গিয়েছে সেই ভিডিওতে।

সেখানে স্থান পেয়েছেন শহিদ আফ্রিদি, বাবর আজম, নাসিম শাহদের মত ক্রিকেটাররাও। পিসিবির সেই ভিডিওতে প্রথম বিশ্বকাপ জয়ের মুহূর্ত, প্রথম এশিয়া কাপ জয়, টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জয়সহ আরো বেশ কিছু ঘটনা দেখানো হয়েছে। কিন্তু এতসবের মাঝেও পুরোপুরি উপেক্ষিত ছিলেন কেবল ইমরান খান।

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে বেশ সমৃদ্ধ এক ক্যারিয়ার পার করেছেন ইমরান। ৮৮ টেস্টে ৩৬২ উইকেট নিয়েছেন তিনি। ৬ সেঞ্চুরি ও ১৮ হাফ সেঞ্চুরিতে সাবেক এই অলরাউন্ডারের রান ৩ হাজার ৮০৭। ওয়ানডেতে ১৭৫ ম্যাচে নিয়েছেন ১৮২ উইকেট। রঙিন পোশাকে ১ সেঞ্চুরি ও ১৯ হাফ সেঞ্চুরিতে করেছেন ইমরানের রান ৩ হাজার ৭০৯।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button