অর্থ ও বাণিজ্যপ্রযুক্তি

অনুষ্ঠিতহলো‘হুয়াওয়ে ডেটা সেন্টারসিম্পোজিয়াম’

ঢাকা, ১১ অক্টোবর, ২০২৩: ‘হুয়াওয়েসাউথ এশিয়াডিজিটালপাওয়ারডিপার্টমেন্ট’সম্প্রতি‘‘হুয়াওয়ে ডেটা সেন্টারসিম্পোজিয়াম: পাওয়ারিং দ্য ফিউচার অব ডিজিটালফাইন্যান্সঅ্যান্ডএন্টারপ্রাইজেস’’শীর্ষক দুইদিনেরএকটিইভেন্টের আয়োজনকরেছে। সিম্পোজিয়ামে ৬০ জনেরও বেশি স্বনামধন্য ব্যাঙ্ক প্রতিনিধিএবং ১৫০ জন এন্টারপ্রাইজগ্রাহকসহইন্ডাস্ট্রিরবিশিষ্ট ব্যক্তি ও বিশেষজ্ঞরাউপস্থিত ছিলেন। অত্যাধুনিক ডেটা সেন্টারসল্যুশন্সএবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) রূপান্তরকারী সম্ভাবনাসম্পর্কে বাংলাদেশিগ্রাহকদেরমধ্যে জ্ঞানেরবিস্তারঘটাতেএবংসচেতনতা তৈরি করতেগ্রাহক-কেন্দ্রিক এ সিম্পোজিয়ামটিঅত্যন্ত গুরুত্ব বহনকরে।

হুয়াওয়েবাংলাদেশ একাডেমিতে ২০২৩ সালের ২ ও ৩ অক্টোবরইভেন্টটিরআয়োজন করা হয়। অনুষ্ঠানেউপস্থিত ছিলেনহুয়াওয়েসাউথ এশিয়াডিজিটালপাওয়ারবিজনেসডিপার্টমেন্ট এর ম্যানেজিংডিরেক্টরলিয়াংউইক্সিং (জ্যাক), এবংএপিএসিডিজিটালপাওয়ারপার্টনারঅ্যান্ডইকোসিস্টেম ডেভেলপমেন্টডিপার্টমেন্ট এর পার্টনার ডেভেলপমেন্টডিরেক্টরলিউজিনপিং (জিমি)।

হুয়াওয়ে’রসাউথ এশিয়াডিজিটালপাওয়ারবিজনেসডিপার্টমেন্টের ডেটা সেন্টারঅ্যান্ডক্রিটিক্যালপাওয়ারফ্যাসিলিটি এর সল্যুশনম্যানেজার মোহাম্মদ গোলামকাওসেন (খোকন), হুয়াওয়ে’র ডেটা সেন্টারসল্যুশন্স উপস্থাপনকরেন, যারমধ্যে রয়েছেমড্যুলারঅ্যান্ডপ্রিফেব্রিকেটেড ডেটা সেন্টার, স্মার্ট ক্রিটিক্যালপাওয়ারসাপ্লাইসল্যুশন, স্মার্ট কুলিংসল্যুশন, স্মার্ট ডিসিম্যানেজমেন্টসিস্টেম ডিসিআইএম+ এবংবাংলাদেশে ডেটা সেন্টার কেস শেয়ারিং।

ইভেন্টে অংশগ্রহণকারীদেরইন্ডাস্ট্রিরপ্রফেশনালবা পেশাদারদেরকাছ থেকে দক্ষতা অর্জনের সুযোগ তৈরি করতেপ্রত্যেকে নিজেদের কর্মক্ষেত্রেরঅভিজ্ঞতা শেয়ারকরেন। অনুষ্ঠানেরদ্বিতীয়দিনেকলোসিটিলিমিটেড এর চিফমার্কেটিংঅ্যান্ড সেল্স অফিসারমোহাম্মদ আলফাউদ তার মূল্যবান বক্তব্যদেন। এরপরবাংলাদেশ এগ্রিকালচারালরিসার্চকাউন্সিল (বিএআরসি) এর প্রজেক্ট ম্যানেজারআবিদ হোসেন চৌধুরীহুয়াওয়েরপণ্য ও সল্যুশন্সনিয়ে তার সন্তুষ্টিএবংইতিবাচকঅভিজ্ঞতারকথাতুলেধরেন।

হুয়াওয়েসাউথ এশিয়াডিজিটালপাওয়ারবিজনেসডিপার্টমেন্ট -এর ম্যানেজিংডিরেক্টরলিয়াংউইক্সিং (জ্যাক), “গত কয়েকবছরধরে, হুয়াওয়েবাংলাদেশের বিভিন্নইন্ডাস্ট্রিতে স্মার্ট ও গ্রিনপাওয়ারসল্যুশনসরবরাহ করার জন্য চেষ্টাকরছে। আমাদের ডেটা সেন্টারটিমবাংলাদেশকে দক্ষ ডেটা সেন্টারহিসেবে তৈরি করতেউচ্চমানসম্পন্নসল্যুশনদিতেপ্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশের বাজারেআমাদেরসর্বাধুনিক‘ডেটা সেন্টার প্রোডাক্টসঅ্যান্ডসল্যুশন্স’আনতে পেরেআমরাআনন্দিত। আমরা দৃঢ়ভাবেবিশ্বাস করি যে, বাংলাদেশ ও এর নাগরিকরাআমাদেরডিজিটাল উদ্ভাবনেরমাধ্যমে প্রযুক্তিগতভাবে উন্নতভবিষ্যতের সূচনাকরেআইসিটিরপূর্ণ সম্ভাবনাকেকাজেলাগাতেপারবে।”

ইভেন্টে অংশগ্রহণকারীদের জন্য প্রতিদিনতিনটিকরের‌্যাফেল ড্র- এর আয়োজন করা হয়। অতিথিদেরমধ্যে মতবিনিময়এবংএকটিজমকালো নৈশভোজেরমাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button