বিশেষ খবর

পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন

 

ঢাকা, ৯  নভেম্বর,  ২০২৩ (বাসস) : পোশাক কারখানায় নিরাপত্তা জোরদারে রাজধানী ঢাকা ও আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। পাশাপাশি  সারাদেশ জুড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে  রাখতে পুলিশ ও র‌্যাবসহ পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে। আজ বৃহস্পতিবার সকালে বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।
বিএনপি-জামায়াতে ইসলামী ও সমমনা দলগুলোর ডাকে দেশব্যাপী তৃতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলাকালে পোশাক কারখানায় সার্বিক নিরাপত্তা জোরদার করা হয়।
এছাড়া চলমান রাজনৈতিক পরিস্থিতি ও বিভিন্ন দলের ডাকা অবরোধের কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে।
গত ২৮ অক্টোবর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়ে মহাসমাবেশে প- করে দিয়েছে অভিযোগ এনে বিএনপি- জামায়াত ও সমমনা দলগুলোর পক্ষ থেকে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়।
সূত্র জানায়, হরতালের পর ৭২ ঘণ্টার অবরোধের ঘোষণা দেয় বিএনপি ও সমমনা দলগুলো। এরপর ৩ ও ৪ নভেম্বর বিরতি দিয়ে দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা দেয়া হয়। সেই অবরোধ শেষ হলে ৭ নভেম্বর বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর আবারও  ৪৮ ঘণ্টা টানা অবরোধ পালনের ঘোষণা দেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button