চট্টগ্রামসংগঠন সংবাদ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২৩ পালন

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২৩ পালিত হয়ঃ-
১৬ ডিসেম্বর ২০২৩ তারিখ দিনের প্রথম প্রহরে ১২ টা ০১ মিনিটে বন্দরের জল সীমানায় অবস্থিত সকল জাহাজ ও জলযান সমূহ কর্তৃক এক নাগাড়ে ০১ মিনিট হুইসেল বাজানো এবং বন্দর চ্যানেলে অবস্থানরত জাহাজ ও জলযান সমূহ রঙ্গিন পতাকা দ্বারা সজ্জিত করা হয়।
সকাল ৬.২০ ঘটিকায় সূর্যোদয়ের সাথে চট্টগ্রাম বন্দর র্কৃপক্ষের সকল দপ্তর, ভবন, আবাসিক ভবন, চ্যানেলে অবস্থিত জলযান সমূহে, শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব/ সংসদ সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয় । একই সময়ে চেয়ারম্যান, চবক ও সদস্যবৃন্দ চবক রিপাবলিক ক্লাবস্থ স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন এবং পুস্পস্তবক অর্পণ করেন। সকাল ১০.০০ ঘটিকায় চেয়ারম্যান, চবক মহোদয় দুঃস্থদের মাঝে শীত বস্ত্র ও কম্বল বিতরণ করেন। সকাল ১১.০০ ঘটিকায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধ বিষয়ক ডকুমেন্টরি প্রর্দশন অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় অতিথি বক্তা হিসেবে বন্দরের প্রাক্তন সদস্য জনাব হাদী হোসেন বাবুল, সদস্য(এএন্ডপি) জনাব মোঃ হাবিবুর রহমান (যুগ্ম-সচিব) ও পরিচালক (প্রশাসন) জনাব মোঃ মমিনুর রশীদ (উপ-সচিব) মুক্তিযুদ্ধের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় চেয়ারম্যান বলেন-বিজয় মানে খুশি, বিজয় মানে আনন্দ। তিনি আজকের এই আনন্দের দিনে সবাইকে বিজয়ের শুভেচ্ছা জানান । চেয়ারম্যান, চবক মহোদয় তার বক্তব্যে মুক্তি যোদ্ধাদের স্মরণে চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরের একটি ফ্রিডম টাওয়ার নির্মাণের পরিকল্পনার কথা উল্লেখ করেন। তিনি উপস্থিত সকলকে মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ্ বুকে ধারন করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।

পরবর্তীতে বাদ যোহর চেয়ারম্যান, চবক মহোদয়, সদস্যগণ ও বিভাগীয় প্রধানগণ ৮নং সড়কস্থ বন্দর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেন। এতে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্নার মাগফিরাত, মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতীর সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে চবক এর আওতাধীন সকল মসজিদ, এবাদতখানা, মন্দির ও বৌদ্ধ বিহারে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় এবং বন্দর হাসপাতালে অভ্যন্তরীণ রোগীদের উন্নতমানরে খাবার পরিবেশন করা হয়।। মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিকাল ৩.০০ ঘটিকায় শহীদ প্রকৌশলী শামসুজ্জামান স্টেডিয়ামে চবক অফিসার্স এসোসিয়েশন ও চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ এবং মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও বন্দর রিপাবলিক ক্লাবের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। চেয়াম্যান চবক মহোদয় প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button