চট্টগ্রামসংগঠন সংবাদ

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের ৪র্থ বর্ষ উদযাপন ও নতুন কার্য্যালয় উদ্বোধন

চট্টগ্রাম জেলা, প্রতিনিধি : “প্রবাসীরা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠায়, দেশের অর্থনীতি বাঁচায়”এই স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামে কেক কেটে প্রবাসী বীর রেমিট্যান্স যোদ্ধাদের সংগঠন চট্টগ্রাম প্রবাসী ক্লাব লিমিটেডের নতুন কার্য্যালয় উদ্বোধন, আহ্বায়ক কমিটি ঘোষণা ও ৪র্থ বর্ষপূর্তি উদযাপন করা হয়।
চট্টগ্রামের ঐতিহ্যবাহী নিউমার্কেট বিপনি বিতান,(বি ব্লক – ২) এর সংগঠনের নতুন কার্যালয়ে।
১৭ ফেব্রুয়ারি (শনিবার)বেলা তিনটায় শ্রেয়া চৌধুরীর  সঞ্চালনায় ও চট্টগ্রাম প্রবাসী ক্লাবের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার এম এ হেলাল সিআইপি ‘র সভাপতিত্বে অনুষ্ঠানে মাওলানা জিন্নাত বেলালের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়।
শুভেচ্ছা বিনিময়, কেককাটা ও সিপিসিএল প্রবাসী  ট্রাভেলস এন্ড ট্যুরিজমের অফিস উদ্বোধন এর পর্বের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মানবিক পুলিশ খ্যাত মোঃ শওকত, এপেক্স মেটাল ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান সদর আলী হাসান, আব্দুল মান্নান, কামাল উদ্দিন পারভেজ, ইসমাইল ইমন, মোঃ নাজিম উদ্দিন সিকদার,মো: ছৈয়দ,নুরুল কবির, মোঃ জসিম উদ্দিন কুসুমপুরি,হাজী আবুল কাসেম, মোঃ মান্নান, মোঃ রবিউল হোসেন, এনামুল হক ও এমদাদুল হক প্রমুখ।
বক্তারা বলেন প্রবাসী বীর রেমিট্যান্স যোদ্ধারা পরিবার,পরিজন ফেলে প্রবাসে মাথার ঘাম পায়ে ফেলে কঠোর পরিশ্রম করে দেশে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিকে চাঙ্গা রেখেছে।সেই বীর রেমিট্যান্স যোদ্ধারা দেশে ও প্রবাসে অবহেলিত, দেশে পাসপোর্ট নবায়ন,ই-পাসপোর্টের আবেদনে হয়রানি।এয়ারপোর্টে ল্যাগেজ, মালামাল চুরি, এয়ারপোর্টে নুন্যতম সেবা থেকে ও বঞ্চিত প্রবাসীরা। আন্তরিকতা, ভালবাসা ও সন্মানের কাঙাল বীর রেমিট্যান্স যোদ্ধারা।
আমরা অবহেলিত সেই বীর রেমিট্যান্স যোদ্ধাদের সন্মান, অধিকার আদায়ের লক্ষ্যে এই অরাজনৈতিক মানবিক, সেবামূলক প্রতিষ্ঠান গঠন করেছি।। সরকারের পাশাপাশি বেসরকারি, সেবামূলক সংগঠন থাকলে তৃনমুল পর্যায়ে অসহায়দের মানবিক সেবা দিয়ে পাশে দাঁড়ানো যায়। চট্টগ্রাম প্রবাসী ক্লাব লিমিটেড সেবামূলক মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে তা বাস্তবায়ন করে দেখিয়েছে। আগামীতেও প্রবাসী বীর রেমিট্যান্স যোদ্ধাদের সাথে নিয়ে এই ক্লাব অসহায়, অসুস্থ প্রবাসী পরিবারের পাশে থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button