চট্টগ্রামশীর্ষ নিউজসংগঠন সংবাদ

পবিত্র ঈদ-উল-ফিতর, ২০২৪ উপলক্ষ্যে চবক এর নিবন্ধিত শ্রমিক কর্মচারীদের প্রনোদনা প্রদান

 

দেশের প্রথম ও প্রধান সমুদ্র বন্দর হচ্ছে চট্টগ্রাম বন্দর। দেশের আমদানি রপ্তানির ৯২ শতাংশ এই বন্দরের মাধ্যমে হয়ে থাকে। এই জন্য চট্টগ্রাম বন্দর কে বলা হয় বাংলাদেশের অর্থনীতির লাইফলাইন। আর বন্দরের শ্রমিক কর্মচারীরা হচ্ছে চট্টগ্রাম বন্দরের লাইফলাইন। বন্দরের শ্রমিকরা ভালো না থাকলে বন্দর ভালো থাকবেনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মাটি ও মানুষের নেতা। তিনি যেমন সবসময় শ্রমিক কর্মচারী তথা মেহনতী মানুষের ভালো থাকার কথা চিন্তা করতেন তেমনি তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শ্রমিক কর্মচারীদের জীবন মান উন্নয়নের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন। তিনি বিশ্বাস করেন শ্রমিক কর্মচারীদের জীবন মানের উন্নয়ন ব্যতিত দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখা সম্ভব নয়। তার এই উন্নয়ন অগ্রযাত্রা বাস্তবায়নের অন্যতম অংশীদার চট্টগ্রাম বন্দরের শ্রমিক কর্মচারীরা যাতে একটু ভালোভাবে ঈদ কাটাতে পারে তার জন্য মালিক কর্তৃক বোনাস প্রদানের পাশাপাশি চট্টগ্রাম বন্দরের পক্ষ থেকে জনপ্রতি ৭০০০ টাকা করে ৬৭২১ জন শ্রমিক কর্মচারীকে সর্বমোট ৪,৭০,৪৭,০০০/- টাকা প্রণোদনা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

উক্ত সিদ্ধান্তের প্রেক্ষিতে অদ্য দুপুর ১২.৩০ ঘটিকায় বন্দর ভবন প্রাঙ্গনে ১৫ জন শ্রমিক কর্মচারীকে প্রতিকী হিসেবে নগদ অর্থ হস্তান্তর করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মাননীয় চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল, ওএসপি, এনইউপি, পিপিএম, পিএসসি মহোদয় এবং বাকী শ্রমিক কর্মচারীদের জন্য স্ব স্ব বার্থ অপারেটর, টার্মিনাল অপারেটর ও শীপ হ্যান্ডলিং অপারেটরদের বরাবরে চেক প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবক এর সদস্য (প্রকৌশল) কমডোর মোহাম্মদ মাহবুবুর রহমান, সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম ফজলার রহমান, চবক এর সকল বিভাগীয় প্রধান, বার্থ,শীপ ও টার্মিনাল অপারেটর এসোসিয়েশন এর সভাপতি জনাব ফজলে একরাম চৌধুরী এবং অন্যান্য বার্থ, টার্মিনাল ও শীপ হ্যান্ডলিং অপারেটরের নেতৃবৃন্দ, চট্টগ্রাম বন্দর কর্মচারী পরিষদ এর নেতৃবৃন্দ ও শ্রমিক কর্মচারীগণ । উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন চীফ ওয়েলফেয়ার অফিসার ও চবক এর চীফ পারসোনেল অফিসার জনাব মো: নাসির উদ্দিন।

                                                                          সচিব

                                                                চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button