রাজনীতিশীর্ষ নিউজ

বর্ষীয়ান রাজনীতিক শাহ মোয়াজ্জেমের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক উপ-প্রধানমন্ত্রী ও স্বাধীন বাংলাদেশের জাতীয় সংসদের প্রথম চিফ হুইপ বর্ষীয়ান রাজনীতিক শাহ মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শন, দেশের স্বাধীনতা ও বহুদলীয় গণতান্ত্রিক আদর্শই ছিল মরহুম শাহ মোয়াজ্জেম হোসেনের রাজনৈতিক জীবনের পথচলা।

ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীকার ও স্বাধীনতা যুদ্ধে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে দেশ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল সত্যিকারের একজন অভিজ্ঞ রাজনীতিবিদ ও ব্যক্তিত্বকে হারালো, যার অভাব সহজে পূরণ হবার নয়। স্বাধীনতাযুদ্ধে তাঁর সাহসী ভূমিকা দেশবাসী চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের প্রতি তাঁর ছিল অবিচল আস্থা। তিনি রাজনীতির পাশাপাশি সমাজসেবার নানাবিধ কাজের সঙ্গেও নিজেকে যুক্ত রেখেছিলেন। সরকারের মন্ত্রী হিসেবেও তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। দলমত নির্বিশেষে তিনি ছিলেন সবার নিকট একজন শ্রদ্ধাভাজন ব্যক্তি। তাঁর মৃত্যু দেশের জন্য গভীর শুন্যতা। আমি শাহ মোয়াজ্জেম হোসেনের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।

উল্লেখ্য, বর্ষীয়ান রাজনীতিক শাহ মোয়াজ্জেম হোসেন ১৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টায় গুলশানের নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি এক ছেলে ও এক মেয়েসহ বহু বন্ধুবান্ধব আত্মীস্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button