রাজনীতিশীর্ষ নিউজ

পররাষ্ট্রমন্ত্রী এমপি হয়েছেন কোন দলের টিকিটে, প্রশ্ন রিজভীর

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন যদি আওয়ামী লীগের কেউ না হয়ে থাকেন। তাহলে তিনি সিলেট মহানগর থেকে কোন দলের টিকিটে এমপি হয়েছেন-এমন প্রশ্ন করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার দুপুরে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীদের বক্তব্যের প্রেক্ষিতে এ প্রশ্ন করেন রিজভী।

সংবাদ সম্মেলনে রিজভী তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সেপ্টেম্বর ভারত যাচ্ছে ক্ষমতায় থাকার ধর্না দিতে। আব্দুল মোমেন তার পটভূমি রচনা করে এসেছেন। এখন আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীরা বলছেন সে আওয়ামী লীগের কেউ না। কিন্তু তিনি সিলেট মহানগর থেকে এমপি হয়েছেন কোন দলের টিকিটে? ওবায়দুল কাদের অনুমোদিত সিলেট মহানগর আওয়ামী লীগের ১ নম্বর সদস্য কে? কিন্তু দেশবাসী সহ আমরা সকলেই জানি তিনি এ কে আব্দুল মোমেন। তার উক্ত বক্তব্য পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগতভাবে দেননি। তিনি পররাষ্ট্রমন্ত্রীর পদটি ব্যবহার করেই বক্তব্য দিয়েছেন।
রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী নিষ্ঠুর সরকার গত এক যুগের বেশী সময় ধরে শুধুমাত্র তাদের অবৈধ ক্ষমতা কুক্ষিগত করে রাখতে গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মাধ্যমে গোটা দেশে ভয়ঙ্কর এক নারকীয় পরিবেশ তৈরি করেছে। চরম দুঃশাসক, অরাজক ও ভয়াবহ কর্তৃত্ববাদী এই সরকার গুম-খুন ও ক্রসফায়ারের সরকারে রূপান্তরিত হয়েছে। এ সরকার রাষ্ট্রকে সন্ত্রাসী ও বিপজ্জনক রাষ্ট্রে পরিণত করেছে।

রিজভী বলেন, মিথ্যার পুজারী আওয়ামী লীগ সরকারের মন্ত্রীরা বলে যে, এখানে গুম হয় না। গুম বলে কোনো শব্দ নেই। তাহলে এতগুলো মানুষ গেল কোথায়?

সাবেক এই ছাত্রনেতা বলেন, ভারতের কাছে পররাষ্ট্রমন্ত্রীর ক্ষমতায় টিকে থাকার এ হীন আকুতি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রের স্বার্থ ও মর্যাদার পরিপন্থী। রাষ্ট্রের স্বাধীনতা সার্বভৌমত্ববিরোধী চক্রান্তে জড়িত হয়ে পড়েছে। বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। অন্য কোনো রাষ্ট্রের অঙ্গ বা কারও মক্কেলরাষ্ট্র নয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্ষমতায় থাকা বা না থাকা নির্ভর করে দেশের জনগণের অভিপ্রায়ের ওপর। অন্য কোনো রাষ্ট্রের অভিপ্রায়ে নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button