আঞ্চলিকশীর্ষ নিউজ

মুজিব সড়কে রাজিব-আরাফাতগং বেপরোয়া


মালিক উজ জামান, যশোর : রাজিব-আরাফাতগংআরো বেপরোয়হয়েপড়েছে। কিছুতেইতারা দমছেনা। পত্রপত্রিকায় এই চক্রেরবিরুদ্ধে সংবাদ প্রকাশ, থানায়অভিযোগেরপরওএসব থোড়াই কেয়ারকরছে চক্র দুইপ্রধান। মাদকাসক্ত এই চক্রটিরকারনেএলাকায়ওমানুষঅশান্তিতে। এসবঅভিযোগেএকাকারএলাকাবাসীতাদেরআটকেআইন শৃঙ্খলাবাহিনীতথাপ্রশাসনেরহস্তক্ষেপকামনাকরেছেন।
জানা গেছে, একটিচাঁদাবাজ চক্র যশোরশহরেরমুজিবসড়কেব্যবসায়ীদেরজিম্মী করেব্যাপকচাঁদাবাজিকরছে। দীর্ঘদিনধরে এই চক্রটিচাঁদাবাজিমাস্তানিকরলেও কেউ তাদেরঅপকর্মেও কোনপ্রতিবাদ করেনা। সুষ্ঠব্যবসার স্বার্থে ব্যবসায়ীরা কোনটুশব্দকরেনা। সম্প্রতিএকজন ভূক্তভোগী ওমরআলজাবীর কোতয়ালীমডেল থানায় ঐ চক্রেরসদস্যদেরবিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। মিশনপাড়াররাজামিস্ত্রীর পুত্ররাজিব (৩৫) ও আরাফাত (২৫) এই চক্রটির নেতৃত্বে দিচ্ছে।
শহরের রেলগেটেরহাফিজুররহমানেরপুত্রওমরআলীজাবীর (২৭) মুজিবসড়কেকাপড়ব্যবসায়ী। এছাড়াতাদেরমার্কেটরয়েছে। সেখান থেকে ভাড়াউঠানোর দায়িত্ব এই জাবীরের। গত ১৫ জানুয়ারিরাত ৯টার দিকেরাইস দোকানে পৌছালেরাজিব, আরাফাতসহআরোকয়েকজন সেখানেহাজিরহয়ে এক লাখটাকা দাবিকরে। কিসেরটাকাজিজ্ঞাসাকরিলেতারাজানায়এটাচাঁদারটাকা। তাদিতেরাজিনাহওয়ায়রাজিব-আরাফাতসহতাদেরসহযোগীরাজাবীরকেআঘাতকরিয়া ফেলে দেয়। এসময়রাজিবজাবীরেরপকেটে থাকানদন ১০ হাজারটাকা জোরপূর্বক কেড়ে নেয়। বাকিটাকার জন্য এসময়চাপাচাপিসৃস্টি করে। স্থানীয়ব্যবসায়ীরাএগিয়েএলেটাকানাদিলেজাবীরকেখুনকরারহুমকিদিয়েরাজিব ও তারসহযোগীরাচলেযায়। পরদিনওমরআলজাবীর কোতয়ালীমডেল থানায়অভিযোগকরে।
ঘটনাটিপত্রপত্রিকায়প্রকাশহলে তেলে বেগুনে জ্বলে ওঠে রাজিব-আরাফাত। তাদেরপক্ষেরক্যাডাররামুখঢাকাটুপিপরেমুজিবসড়কেরএকজনব্যবসায়ীকেরাত পৌনে ১০টার দিকেগাছিদা, রামদাবার্মিজচাকুনিয়েতাড়াকরে। মোটরসাইকেলে দ্রুত টেনে বেরিয়ে যেতেপারায়ঐ ব্যবসায়ির ক্ষয়ক্ষতিহয়নি। এসবনিয়েমুজিবসড়কেতুমুলউত্তেজনাবিরাজকরছেবলেব্যবসায়ীরামতামতপ্রকাশকরেছে।
কোতয়ালী থানারএসআইরফিকুলইসলামবুধবারঘটনাস্থল ও আসামীদেরবাড়িঅভিযোগের তদন্তেযায়। তবেতাদেরবাড়িপাওয়াযায়নি।
এদিকে মুজিবসড়কেরব্যবসায়ীরানামনাপ্রকাশের স্বার্থে জানায়, দীর্ঘদিনধরে ঐ চক্রটিচাঁদাবাজিমাস্তানীকরলেওতারাব্যবসার স্বার্থে মুখবুজে সব সহ্য করে। কিন্তইদানীং ঐ চক্রটি বেপরোয়াহয়ে গেছে।
মুজিবসড়কেরব্যবসায়ীরাজানায়তারাব্যবসায়ীরাচাঁদাবাজটানাবাজসন্ত্রাসী কতৃক হয়রানিরবিপক্ষে সূদূড় অবস্থাননিয়েছে। এসবের দ্রুতসমাধাননাহলেতারাসন্ত্রাসী ও চাঁদাবাজরাজিব ও আরাফাতেরবিপক্ষেমানবন্ধন, স্মারকলিপি পেশসহবিভিন্নআল্টিমেটাম ঘোষনাদিতেবাধ্য হবে। ব্যবসায়িরা সেই উদ্যোগনিয়ে রেখেছে। ব্যবসায়ীরাজানায়আগামীরবিবারসরকারিপ্রশাসনিকঅফিসখুললেইতারা এ ব্যাপারেতাদেরপরবর্তীকরণীয়সবটুকুইকরেব্যবসায়ী স্বার্থ সমুন্নতকরবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button