বিনোদন

প্রকাশ্যে এলো ‘আদিপুরুষ’র ট্রেলার

ছবির প্রথম টিজার প্রকাশের পর থেকেই কটাক্ষের শিকার প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’। ছবির নিম্নমানের ভিএফএক্স এবং বিশেষ করে রাবণের বেশে সাইফ আলি খানের লুক নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক কটাক্ষ শুরু হয়েছিল। সাইফের লুককে খুব একটা ভাল চোখে দেখেনি নেটিজেনরা। অবশেষে মঙ্গলবার প্রকাশ্যে এল ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ ছবির ট্রেলার।

তবে এবার কোনো তাল কাটেনি। ছবির ট্রেলার দেখে আপাতত খুশি অনুরাগীরা। ‘রামায়ণ’ অনুকরণে তৈরি এই ছবিতে রামচন্দ্রের চরিত্রে রয়েছেন প্রভাস। সীতার চরিত্রে রয়েছেন কৃতী শ্যানন। ট্রেলারে মহাকাব্যিক যুদ্ধের ঝলক থেকে শুরু করে প্রভাসের গুরুগম্ভীর গলায় সংলাপ কিংবা হনুমানের লঙ্কাকাণ্ড-সবই দর্শকের মন জয় করে নিয়েছে। কিন্তু রাবণ চরিত্রকে দু’বার মাত্র দেখানো হয়েছে। প্রথমে সীতাহরণ পর্বে রাবণের ছদ্মবেশ দেখানো হয়েছে। ট্রেলারের শেষে একবার মাত্র সাইফের চোখ দেখানো হয়েছে। তাতেই প্রশ্ন উঠছে, নির্মাতারা কি বিতর্ক এড়াতে এবার একটু সাবধানী পদক্ষেপ নিয়েছেন?

একটি সূত্র বলছে, এর আগে সমালোচনার জেরে রাবণের চরিত্রটির লুক নতুন করে তৈরি করতে চেয়েছিলেন নির্মাতারা। কিন্তু এখনো সেই লুক নিয়ে তারা যথেষ্ট আত্মবিশ্বাসী নন। তাই ছবির ট্রেলারে আপাতত তারা রাবণকে কিছুটা আড়ালেই রাখার সিদ্ধান্ত নিয়েছেন। যাবতীয় চমক দর্শকরা একেবারে সিনেমা হলে দেখবেন।

‘আদিপুরুষ’র ভিএফএক্স নিয়ে বিতর্ক দানা বাঁধার পর ছবির পরিচালক ওম রাউত একটি বিবৃতিতে লেখেন, ‘আদিপুরুষ শুধুই একটা ছবি নয়, বরং প্রভু শ্রীরাম এবং আমাদের সংস্কৃতি এবং ইতিহাসের প্রতি শ্রদ্ধাশীল প্রতিফলন। তাই দর্শককে বড় পর্দায় একটা সামগ্রিক ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য আমাদের এই ছবিটার পেছনে আরও সময় দিতে হবে।’

এদিকে মঙ্গলবার মুম্বাইতে আনুষ্ঠানিকভাবে মুক্তির আগে নেটদুনিয়ায় ফাঁস হয়ে যায় ‘আদিপুরুষ’-এর ট্রেলার। আগামী ১৩ জুন ট্রিবেকা চলচ্চিত্র উৎসবে হবে ছবির প্রিমিয়ার। তার পর ১৬ জুন ছবিটি দেশে মুক্তি পাবে। এদিকে আগামী ২ জুন মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ ছবি। কিন্তু শাহরুখের ছবিটির মুক্তি পিছিয়ে যাওয়ায় ফিল্ম ব্যবসা বিশেষজ্ঞদের একাংশ মনে করছে, ‘আদিপুরুষ’-এর ব্যবসা ভালই হতে পারে। দেখা যাক যাবতীয় বিতর্ক দূরে সরিয়ে ছবিটি দর্শকদের মন জয় করতে পারে কি না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button