বিশ্বশীর্ষ নিউজ

উড্ডয়নের আগ মুহূর্তে ফেটে গেল প্লেনের টায়ার, অতঃপর…

উড্ডয়নের আগ মুহূর্তে রানওয়েতেই ফেটে গেল যাত্রীবাহী প্লেনের টায়ার। এতে আহত হয়েছেন কমপক্ষে ১১ জন যাত্রী। শনিবার হংকংয়ের আন্তর্জাতিক বিমানবন্দরে এই দুর্ঘটনা ঘটে।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার হংকংয়ের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় দুর্ঘটনার মুখে পড়ে ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজের সিএক্স৮৮০ ফ্লাইটটি। উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে টায়ার ফেটে যায় এবং এতে ১১ যাত্রী আহত হয়। তীব্র ঝাঁকুনিতে যাত্রীরা আহত হয়েছে বলে জানা গেছে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে প্লেনটির যাত্রা বাতিল করে দেওয়া হয়। দুর্ঘটনাকবলিত ফ্লাইটটি হংকং থেকে আমেরিকার লস অ্যাঞ্জেলেসে যাচ্ছিল। ওই ফ্লাইটে ১৭ জন ক্রু ও ২৯৩ জন যাত্রী ছিল।

পরে রানওয়েতেই কোনও রকমে দাঁড় করানো হয় প্লেনটি। ইমারজেন্সি এক্সিটের নিয়ম মেনে প্লেনের পাঁচটি দরজাই খুলে দেওয়া হয়। পরে এসকেপ স্লাইড দিয়ে যাত্রীদের বিমান থেকে নামানো হয়।

যদিও আকাশপথে সেবাদানকারী এই সংস্থার পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, যান্ত্রিক ত্রুটি নজরে আসতেই প্লেনের ক্রু উড্ডয়ন বাতিল করার সিদ্ধান্ত নেন। পেছনের গেট থেকে যাত্রীদের নামানোর সময় কয়েকজন যাত্রী আহত হন। সূত্র: রয়টার্স

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button