শিক্ষাশীর্ষ নিউজ

সুনামগঞ্জে গনিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের পুনর্মিলনী সম্পন্ন


সুনামগঞ্জ প্রতিনিধি :
বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলায় গনিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের ২০০০ সালের এসএসসি ব্যাচের শিক্ষক ও শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠান-২০২৪ইং সম্পন্ন হয়েছে। বুধবার (৬ মার্চ) বিকেলে উপজেলার পাথারিয়া ইউনিয়নের গনীগঞ্জ বাজারস্থ গনিনগর ষোলগ্রাম উচ্চ বিদ্যালয়ের মাঠে এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এতে ঐ বিদ্যালয়ের বিদায়ী ৪ জন শিক্ষকসহ কৃতি শিক্ষার্থীদেরকে একসাথে সংবর্ধনা সম্মাননা প্রদান করা হয়েছে।

পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আব্দুল হেকিম। সাবেক শিক্ষার্থী মোঃ নাজিম উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা সাদাত মান্নান অভি, সুনামগঞ্জ সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি বুরহান উদ্দিন দোলন,পাথারিয়া ইউপি চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম,অবসরপ্রাপ্ত শিক্ষক কৃষ্ণমোহন দাস, শিক্ষক মো. আব্দুূল বারী, শিক্ষক মো.ইব্রাহিম খলিল ও মনসুর আলম। স্মৃতিচারন করে বক্তব্য রাখেন,বিদ্যালয়ের ২০০০ইং ব্যাচের শিক্ষার্থী মো. মশিউর রহমান রনি,বিষ্ণু দাস,হেলেনা বেগম মৌ,ফাহিমা বেগম,সালমা বেগম,নাছিমা বেগম,নাজমা বেগম,কামরুল ইসলাম,মতিউর রহমান,আব্দুল্লাহ মিয়া,ইউনুছ মিয়া,পায়েল মিয়া,রুবেনা বেগম,কামরুন নেছা বেগম ও খালেদা বেগম প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী নোমান আহমদ। গীতা পাঠ করেন সাবেক শিক্ষার্থী স্বপন দাস।

সবশেষে বিদায়ী শিক্ষকদের মাঝে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন অনুষ্ঠানের আয়োজকবৃন্দ। এ সময় এলাকার শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষা নিয়ে জেলার ৫ প্রধান লোককবির মধ্যমণি গানের স¤্রাট বাউল কামাল পাশা (কামাল উদ্দিন) সহ স্থানীয় গীতিকারদের গান পরিবেশন করেন সাংবাদিক বাউল আল হেলাল,বাউল ফারজানা আক্তার পপি,বাউল আশিক সরকার ও বাউল জয়নাল আবেদীনসহ স্থানীয় সংগীত শিল্পীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুনর্মিলনী অনুষ্ঠানের বিভিন্ন কর্মসুচি চলছিল। #

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button