চট্টগ্রামশিক্ষা

রোভার প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে চট্টগ্রামের ৫ প্রতিযোগির পুরস্কার লাভ

রোভার স্কাউটসে জাতীয় পর্যায়ে পুরস্কৃত হলেন চট্টগ্রামের সাজ্জাদ, জায়ান, নেছা, জয়, অমৃত
জে. জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি:
রোভার স্কাউটদের জাতীয় প্রতিভা অন্বেষণ-২৪ এর প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগ থেকে পাঁচজন প্রতিযোগী রোভার ও গার্ল ইন রোভার বিজয়ী হয়েছেন। এদের মধ্যে শুধুমাত্র চট্টগ্রাম জেলা থেকে রয়েছেন তিনজন।
গত ৩১ জানুয়ারি (বুধবার) দুপুরে বাংলাদেশ স্কাউটস এর স্পেশাল ইভেন্টস বিভাগের এর পরিচালনায় ঢাকা শিল্পকলা একাডেমিতে কাব, স্কাউট, রোভার স্কাউটদের এই প্রতিভা অন্বেষণ-২০২৪ এর জাতীয় পর্যায়ে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।
রোববার ৪ জানুয়ারি বাংলাদেশ স্কাউটস স্পেশাল ইভেন্টেস এর উপ পরিচালক এস এম জাহির উল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিজয়ীদের ফলাফল ঘোষণা করা হয়।
এতে চট্টগ্রাম বিভাগের বিজয়ীরা হলেন-চট্টগ্রাম কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজ এর রোভার মো. সাজ্জাদ হোসেন (মূকাভিনয় প্রথম), চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ এর রোভার উদেইসা জায়ান আইয়ুব (আবৃত্তি দ্বিতীয়), চট্টগ্রাম সরকারি কলেজ এর রোভার নফিছাতুন নেছা (বাংলা ভাষার উপস্থাপনা দ্বিতীয়), ব্রাহ্মণবাড়িয়া আলোকিত আইডিয়াল ওপেন স্কাউট গ্রুপের রোভার হোসাইন ইসলাম জয় (নৃত্য দ্বিতীয়) ও চাঁদপুর কচুয়া বঙ্গবন্ধু সরকারি কলেজ এর রোভার অমৃত চন্দ্র সরকার (যন্ত্র সংগীত-তৃতীয়)।
চট্টগ্রাম জেলা রোভার এর কমিশনার ও ক্যাম্প চীফ অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন বিজয়ীদের অভিনন্দন জানিয়েছেন।
জানা যায়, অনুষ্ঠানে সারা দেশের ১৩ টি অঞ্চল থেকে অংশগ্রহণকারীগণ সংগীত, নৃত্য, কেরাত, আবৃত্তি, যন্ত্র সংগীত, মুকাভিনয়,বাংলা ভাষায় উপস্থাপনাসহ বিষয় ভিত্তিক ৮টি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
মূকাভিনয়ে প্রথম পুরস্কার বিজয়ী চট্টগ্রাম কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজ এর রোভার মো. সাজ্জাদ হোসেন এর অনুভূতি জানতে চাইলে বলেন, যেকোন বিজয় সব সময় আনন্দের। যারা আমাকে যোগ্য মনে করেছেন এই প্ল্যাটফর্মের জন্য তাঁদের কাছে কৃতজ্ঞ। বিশেষ করে আমার কলেজের স্যারদের অনুপ্রেরণা আমার জীবনের উৎসাহ। জাতীয় পর্যায়ে যাওয়া পর্যন্ত পুরো সময়টা আমার সাথে যারা ছিল তাঁদের কাছে আমি চির কৃতজ্ঞ। ভবিষ্যতে সবার ভালোবাসা ও দোয়া চাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button