আঞ্চলিকশীর্ষ নিউজ

নতুন রুপে শঙ্করপুরের যশোর কেন্দ্রীয় বাস টার্মিনাল


মালিক উজ জামান, যশোর :
‘সামান্য পানিতে নাকাল যত বাসযাত্রী
ও ভাই সংস্কারে গড়ে দাও সংযুক্ত রোডটি
গায়ে লাগে মোর হররোজ ময়লা কাঁদামাটি
খামাখা সব সাঙ্গ হোল পোশাক বাড়াবাড়ী
মাঠে মারা গেল হায় মোর সাজ পরিপাটী’।
বাসযাত্রীর হাহাকার অবশেষে যশোর নগর কতৃপক্ষের কানে গেছে। যশোর কেন্দ্রীয় বাস টার্মিনাল কে নতুন রুপ দেওয়া হচ্ছে। এলক্ষ্যে এখন প্রায় সাড়ে ২৪ কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। নতুন কর্মযজ্ঞে ২০২১ সালের ২৯ ডিসেম্বর কাজ শুরু হয়েছে। যশোর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ এই নির্মান কাজের শুভ উদ্বোধন করেছেন।
বাজেট ২৪,৩৮,০৩,৩৮৮ টাকা। কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান খুলনা খানজাহান আলী রোডের প্রতিষ্ঠান মোজাহার এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড। কাজটি যশোর পৌরসভার এলজিইডি সিআর ডিপি-২ হিসাবে গন্য হবে। এটি দ্বিতীয় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্প (সিআরডিপি-২) এর অধীনে পরিচালিত হচ্ছে। যশোর কেন্দ্রীয় বাস টার্মিনাল এর উন্নয়ন, ডিসির বাংলো রোড উন্নয়ন, রাস্তার পাশে ড্রেন নির্মাণ, পিটিআই রোড ও রাস্তার পাশে ড্রেন উন্নয়ন কাজ করা হবে। বাংলাদেশ সরকার ও এশিয়া উন্নয়ন ব্যাংক এই কাজের অর্থায়ন করেছে।
এতদিন আকাশে মেঘের ঘনঘটা না থাকলেও পানি কাঁদায় গড়াগড়ি ছিল শঙ্করপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল। এতটুকু আনমনা হলেই ধোপধুরস্থ জামাকাপড় ময়লা কাদামাটিতে শেষ। অবশেষে বোধোদয় হয়েছে নগর প্রশাসকের। হদ্দ এক বাজেট করে উন্নয়ন কাজে হাত দিয়েছে নগর কতৃপক্ষ। কত দ্রুত তা শেষ হয় তা এখন দেখার পালা। তবে ওসব নিয়ে আর বাসযাত্রীদের ভাবনা নেই। কাজ শুরু হয়েছে এটাই যেন তাদের কাছে অমৃতের মত। আজ হোক আর কাল হোক উন্নয়ন কাজ শেষতো একদিন হবেই। শুরু যখন হয়েছে শেষ হবেই এই তাদের মতামত। সাথে আর একটু চাওয়া কাজের মানটা যেন ভাল হয়। ব্যস- নগর কতৃপক্ষের জন্য ধন্যবাদ বাসযাত্রীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button