আঞ্চলিকশীর্ষ নিউজ

১২ বছরের কিশোর ইয়াসিন কে বাড়ি থেকে ডেকে পেইন্ডিং ডাকাতি মামলায় চালান


মালিক উজ জামান, যশোর : জন্ম সনদপত্র অনুসারে কিশোর ইয়াসিন আরাফাত মোড়লের বয়স ১২ বছর ৮মাস। তাকে ১৯ বছর দেখিয়ে এসআই (নিঃ) শরীফ আল মামুন একটি ডাকাতি মামলার পেন্ডিং মামলার আসামি করেছে। এরপর তাকে ফোনে বাড়ি থেকে ডেকে এনে গত ১১ ডিসেম্বর দুপুর আনুমানিক ১টার দিকে ডেকে এনে ঐ মামলায় চালান দেয়। মামলা নম্বর৬৮/৯৪৯, তারিখ ২১/০৯/২০২২। মামলার এজাহারে অবশ্য আরাফাত মোড়লের নাম নেই।
মামলার এজাহার পত্র অনুসারে নামীয় আসামি নজরুল ইসলাম, মনি শংকর, ইমরান শেখ। এই মামলার বাদি যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের এস আই (নিঃ) নাজমুল হাসান।
গত ১১ ডিসেম্বর যশোর পৌর ১নং ওয়ার্ডের সিটি কলেজপাড়া বউবাজারের আবুল কাশেম ও সীমা বেগমের পুত্র ইয়াসিন আরাফাত মোড়ল কে ফোনে ডাকে পুলিশ কর্মকর্তা। তাকে ধরে নিয়ে থানায় নিয়ে যায়। বিষয়টি জেনে তার মা সীমা বেগম থানায় দৌড়াদৌড়ি করতে থাকে। এসময় তাকে ছেড়ে দিবে বলে দারোগা। কিন্ত পরে তাকে ডাকাতি মামলায় ফাঁসিয়ে দিয়েছে। বয়স দেখানো হয়েছে ১৯ বছর। যশোর পৌরসভার প্রদানকৃত জন্ম সনদ অনুসারে মোঃ ইয়াসিন আরাফাত মোড়লের বয়স ০৫/০৪/২০১০ ইং। জন্ম সনদপত্রে মেয়র প্যানেল-১ মো: মুস্তাফিজুর রহমানের স্বাক্ষর রয়েছে।
ইয়াসিন আরাফাত মোড়লের মাতা সীমা বেগম জানান, তার পুত্রের নামে আগে পরে অন্য কোন মামলা নেই। বেজপাড়ার একজন ইয়াসিন ছিল সে মার্ডার হয়েছে। তাছাড়া আমার পুত্র এখনো ঠিকমত মা ছাড়া চলতে পারেনা। তাকে দারোগা সারাদিন সাথে রেখে এর ওর বাড়ি চিনে তাকে না ছেড়ে ঐ ডাকাতি মামলায় চালান দিয়েছে। আমি এই অপরাধের বিচার চাই। আমি পুলিশ সুপার, থানা কোর্ট সব জায়গায় গিয়েছি। কেউ আমাকে কোন সহযোগিতা করেনি।
স্থানীয়রা জানান, ইয়াসিন আরাফাত একেবারে কমবয়সী একটি শিশু কিশোর। তার নামে কোন মামলার কথা আমরা শুনিনি। কেউ পুলিশের সহযোগিতা নিয়ে তাকে ফাঁসিয়ে দিয়েছে। নইলে ডাকাতির মত বয়সও হয়নি ইয়াসিনের। এখনো নাক টিপলে যেন দুধ বের হয় তার।
ক্উান্সিলর সাইদুর রহমান রিপন জানান, ছেলেটি ভাল। তার কোন অপরাধ বা মামলা থাকার কথা নয়। আমি তাকে ব্যক্তিগত চিনি। ভাল করে জেনে নিয়ে বলা ভাল কি কারনে পুলিশ তাকে ডাকাতি মামলায় পেইন্ডিং চালান দিয়েছে।
এ্যাডভোকেট হাজী মাহাবুবুর রহমান জানান, আসামী নির্দোষ ও বয়সে একেবারেই কিশোর। বিজ্ঞ আদালত নিশ্চয় বিষয়টি উপলদ্ধি করে তার দ্রুত জামিন দেবেন। জন্ম সনদপত্র অনুসারে ইয়াসিন আরাফাত মোড়লের বয়স ১২ বছর কয়েক মাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button