শীর্ষ নিউজ

যশোরে লিফলেট বিতরণের সময় পুলিশের লাঠিচার্জ; বিএনপির অভিযোগ

যশোরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জের অভিযোগ পাওয়া গেছে। এসময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন দলটির নেতারা।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে যশোর শহরের কাপুড়িয়াপট্টি এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার পর পর শহরের বড়বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন স্থানে টহলের পাশাপাশি পুলিশকে তল্লাশি অভিযান চালাতে দেখা গেছে।

বিএনপি নেতাদের দাবি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করায় ধন্যবাদ দিয়ে লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করে যশোর জেলা বিএনপি। কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বেলা ১২টার দিকে শহরের দড়াটানা মোড় থেকে লিফলেট বিতরণ শুরু হয়। এতে খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমসহ বিএনপি ও অঙ্গসংগঠনের অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দড়াটানা থেকে কর্মসূচিটি যখন কাপুড়িয়াপট্টি হাটচান্নি এলাকায় যায় তখনই পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় বেশকয়েকজন আহত হয়েছে বলে বিএনপি নেতারা দাবি করেছেন।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে যশোরে শান্তিপূর্ণ পরিবেশে লিফলেট বিতরণের শেষ দিকে নেতাকর্মীদের ওপর লাঠচার্জ করে পুলিশ। সরকারের ডামি ভোট বর্জন করেছে সাধারণ মানুষ। এই অবৈধ সরকার এখন শান্তিপূর্ণ কর্মসূচিকেও ভয় পাচ্ছে। নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি।

তবে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি কর্মসূচি করেছে কিনা জানা নেই। পুলিশ লাঠিচার্জ করেছে কিনা সেটাও জানা নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button