খেলাশীর্ষ নিউজ

দিনাজপুরে ব্যাডমিন্টন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করেছেন হুইপ ইকবালুর রহিম এমপি

 

দিনাজপুর,৭ মার্চ, ২০২৪ (বাসস): জাতীয় সংসদ এর হুইপ ইকবাল রহিম এমপি বলেছেন,  মাদক আর মোবাইলের নেশা থেকে যুব সমাজকে বের করে এনে খেলা ধুলায় মনোনিবেশন  করতে হবে। তবে যোগ্য ও দক্ষ নাগরিক হিসেবে তাদের গড়ে তোলা সম্ভব হবে।
গতকাল বুধবার ৬ মার্চ রাত ১১ টায় ব্যাডমিন্টন প্রতিযোগিতায় চূড়ান্ত খেলা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
তিনি তার বক্তব্য বলেন ,শহরের  ইনস্টিটিউট প্রাঙ্গণে  দিনাজপুরের খেলাধুলার মানকে উন্নত করতে আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের খেলাধুলায় যুব সমাজকে উৎসাহিত করে আসছি। যার ফলে আমাদের অনেক কৃতিমান খেলোয়াড় দেশে-বিদেশে খেলে সুনাম অর্জন করেছে। খেলাধুলার চর্চা বৃদ্ধি করতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তশালী ব্যক্তি ও  সামাজিক সংগঠনগুলো  সহযোগিতার হাত প্রসার করতে হবে। তবেই যুব সমাজ উৎসাহিত হয়ে যখেলাধুলার মনোযোগী হতে পারবে। স্বাধীনতার এমাসে ইনস্টিটিউট কর্তৃপক্ষ এ ধরনের ব্যাডমিন্টন খেলার আয়োজন করে যুব সমাজকে খেলাধুলা এগিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছে। এজন্য তিনি তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
দিনাজপুর ইনষ্টিটিউটের সভাপতি আব্দুস সামাদের সভাপতিত্বে  বিশেষ অতিথি বক্তব্য রাখেন  অতিরিক্ত জেলা প্রশাসক সোহাগ চন্দ্র সাহা , দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম ও  ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক সুনীল চক্রবর্তী।
অনুষ্ঠানে  ইনষ্টিটিউটের পক্ষ থেকে প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম এমপি সহ অন্যান্য অতিথি ও প্রাক্তন খেলোয়াড়দের , ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিস্ট, দিনাজপুর পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সহ-সভাপতি জিয়াউর রহমান নওশাদ, ইনস্টিটিউটের সদস্য ফয়সল হাবিব সুমন, আতিকুর রহমান নিউসহ ইনস্টিটিউটের সকল সদস্যবৃন্দ।
চূড়ান্ত খেলায় স্কুল পর্যায়ে সাফাকাত ও রাজ চ্যাম্পিয়ন  এবং সাকিব ও মাহি রানার্স আপ হয়েছে । উন্মুক্ত মহিলাদের প্রতিযোগিতায়  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  মহিলা দল চ্যাম্পিয়ন  এবং রংপুর ব্যাডমিন্টন একাদশ রানার্স আপ হয়েছে।  ৪৫ উর্ধ্বে খেলোয়াড়দের প্রতিযোগিতায়  কলিন ও গৌরঙ্গ চ্যাম্পিয়ন এবং জিয়া ও আশিব রানার্স আপ হয়েছে।  উন্মুক্ত পুরুষ পিএম ক্যাবল চ্যাম্পিয়ন ও বাবা ট্রেডার্স ঠাকুরগাঁও জেলার নেকমরদ রানার্স আপ হয়েছে।
চূড়ান্ত ব্যাডমিন্টন খেলাটি সার্বিক সার্বিক দায়িত্বে ছিলেন   দিনাজপুর ইনষ্টিটিউটের ক্রীড়া সম্পাদক মোঃ রায়হানুল ইসলাম রায়হান। খেলাটি পরিচালনা করেন মোঃ জাহিদুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রভাষক হারুন-উর-রশিদ।
বিজয়ী খেলোয়াড়দের চ্যাম্পিয়ন ও রানা আপ যারা হয়েছেন তাদের হাতে ক্রেস তুলে দেন প্রধান অতিথি হুইক ইবালুর রহিম  এমপি।
খেলা শেষে স্বাধীনতার  এ মাসে ৬ মার্চ রাত সাড়ে ১১ টায় আতশ বাতি  জ্বালিয়ে উৎসব প্রদর্শন করা হয়েছে। ব্যাডমিন্টন চূড়ান্ত প্রতিযোগিতা ও আতশ বাতি উৎসব উপস্থিত দর্শকেরা মনমুগ্ধকর পরিবেশে উপভোগ করেছেন।  অনুষ্ঠানের শেষ পর্যন্ত  দর্শকদের সাথে হুইপ ইকবালুর রহিম  এমপি  উপস্থিত থেকে সকলকে অনুপ্রেরণা দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button