শীর্ষ নিউজসংগঠন সংবাদ

বাংলাদেশ গাউছিয়া কমিটি জেদ্দা শাখার অভিষেক ও ঈদ পূর্ণর্মিলনী অনুষ্ঠিত 

সৌদিআরব প্রতিনিধি : গাউছিয়া কমিটি বাংলাদেশ জেদ্দা শাখা ঈদ পূর্ণর্মিলনী ও   অভিষেক অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৪শে এপ্রিল সোমবার জেদ্দাস্থ এমেপেরিয়াল হোটেলে আয়োজিত ঈদ পূর্ণর্মিলনী ও অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেদ্দা কমিটির নবনির্বাচিত সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান মাসুদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ গাউছিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশের মাননীয় যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার।
অভিষেক অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত ও নাতে রাসূল পরিবেশনের মধ্য দিয়েই অভিষেক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন গাউছিয়া কমিটির জেদ্দার যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল, এতে বক্তব্য রাখেন  ঢাকা থেকে আগত মেহমান বুলবুল হোসেন,  মোহাম্মদ জসিম, রিযাদ ও মক্কা শাখার সভাপতি মোজাহের, মক্কা শাখার প্রধান উপদেষ্টা মৌলানা সমর কান্ধী, জেদ্দা শাখার উপদেষ্টা আজিমুল হক, সাংবাদিক মোহাম্মদ ফিরোজ, জীলানী, হিরো, আবুল ইসলাম, কামাল, নিজাম, আব্দুর রহমান, ইউসুপ, মানিক, গিয়াস উদ্দিন সহ আরো অনেক নেতাকর্মী।
বাংলাদেশ থেকে আগত মেহমান বাংলাদেশ গাউছিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার জেদ্দাস্থ বাংলাদেশ গাউছিয়া কমিটির ৪১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন অনুষ্ঠানে। এই সময় তিনি বলেন, দেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক নির্মুল করতে হলে কোরআন-সুন্নাহর সমাজ গঠন করতে হবে। জীবনে মহানবীর (সা.) আদর্শেই সুন্দর সমাজ বিনির্মাণ এবং রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।
গাউছিয়া কমিটি বাংলাদেশে’র চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার আরও বলেন, করোনার সময় জীবনের ঝুঁকি নিয়েও গাউসিয়া কমিটি বাংলাদেশ অগনিত মানুষের মরদেহের জানাযা, দাফন-কাফন ও সৎকার সম্পন্ন করেছে। তিনি কুরআন সুন্নাহর আনুগত্যে গাউসে পাকের প্রদর্শিত তরীকার অনুস্মরণে প্রবাসীদের জীবন ও সমাজ গড়ার আহ্বান জানান।
বক্তাগণ গাউসিয়া কমিটি বাংলাদেশের সাম্প্রতিক করোনাকালীন সময়ে মানবতার সেবার ভূয়সী প্রসংশা করেন। জিকির, সালাতু সালাম, ক্বিয়াম, বিশেষ মুনাজাত এবং তবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button