আঞ্চলিকচট্টগ্রাম

কর্ণফুলীতে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় যুবক আহত

চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামের কর্ণফুলীতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মো. রাফেজ উদ্দিন (৪০) নামের এক যুবক গুরুতর আহত হয়েছেন। আহত যুবককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার মাথায় ৯ সেলাই করা হয়েছে।

২১ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলার খোয়াজনগর মুরাদ মোনাফের বাড়িতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগিদের মতে হামলাকারীরা হলেন-মো: আরিফ (২৮), মো. লাদেন (৩০)মো. সেলিম (৩৩) ও মো. বারেক (২৬) তারা সকলেই ওই এলাকার আব্দুল মোনাফের ছেলে বলে জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার মো. রাফেজ ও আব্দুল মোনাফের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর মধ্যে গতকাল বিরোধপূর্ণ জমিটি ক্রয়বিক্রয় সংক্রান্ত কারণে লোক আসলে দুই পক্ষের মধ্যে মারামারির এ ঘটনা ঘটে।

এতে আহত রাফেজের স্ত্রী বকুল বেগম বলেন, ‘৩০ বছর আগে আব্দুল মোনাফের পরিবার থেকে আমরা জায়গাটা কিনে নিয়ে সেখানে বসবাস করতেছি। এখন আমার সন্তানরা বড় হচ্ছে। ওখানের পরিবেশটা ভালো না। তাই আমরা ওই জায়গাটা বিক্রি করে অন্য জায়গায় চলে যেতে যাচ্ছি। কিন্তু ওরা জোর করে আমার জায়গা বিক্রি করতে দিচ্ছে না।

তিনি আরও বলেন, ‘গতকাল ওই জায়গাটি দেখতে কিছু লোক আসছিলো কিন্তু সে সময়ে মোনাফের চার ছেলে রড, রাম দাসহ দেশীয় অস্ত্র দিয়ে আমাদের উপর হামলা করতে থাকে। তখন মোনাফের ছেলে আরিফ রাম দা দিয়ে আমার স্বামীর মাথায় আঘাত করেন। বর্তমানে চমেক হাসপাতালে রয়েছে।’

অভিযুক্ত মো. আরিফ এর কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘গতকাল রাফেজের স্ত্রী দাবি করছে আমাদের থেকে জায়গা পাবে। তাই অযথা গালিগালাজ করে। আমি এখন বিষয়টি জানাতে চেয়ারম্যান সাহেবের কাছে যাব।’  মো. রাফেজ উদ্দিন কে কারা হামলা করেছে জানতে চাইলে তিনি রেগে গিয়ে ফোন লাইন কেটে দেন।

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ দুলাল মাহমুদ জানান, ‘মারামারির ঘটনায় এখনো কেউ মামলা কিংবা অভিযোগ করে নাই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button